নবাবগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধার সন্তান ফিরোজ আলমের উপর সন্ত্রাসী হামলা


 
ঢাকা জিলার অন্তর্গত নবাবগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধার সন্তান ফিরোজ আলমের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে গূরতর আহত করেছে একদল সন্ত্রাসী গত ২১/১০/২০২২ তারিখ।
আজ ০৯/১২/২২ তারিখ আমার বন্ধু বীর মুক্তিযোদ্ধা শাহ্ আলম ও তার স্ত্রীর আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ মাইনরিটি ওয়াচের ৫ জন কর্মী ১) দশরথ সরকার, ২) সালাম নেওয়াজ, ৩) প্রীতম সেন ৪) রবীন্দ্র ঘোষ ও ৫) মোঃ হানিফ গোবিন্দপুর গ্রামের চূড়াইন ইউনিয়নের ঘটনাস্থল পরিদর্শন করি, সাক্ষীদের জবানবন্দি রেকর্ড করা হয়।ঢাকা পুলিশ সুপারের সাথে কথা বলছি। নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম শেখের সাথে সাক্ষাত করি। তিনি বলেন পি,বি,আই, এই মামলা তদন্ত করছেন। অএ মানবাধিকার সংগঠন সকল প্রকার অধিকার বিষয়ে সকল নাগরিকের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।
কারণ দেশের সরাষ্ট মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ১৫ দিন পুর্বে আমাকে তার সরকারী বাসভবনে পেয়ে সকল নাগরিকের অধিকারের প্রশ্নে সোচ্চার হওয়ার আহ্বান জানান, শুধু মাইনরিটি নয়। আমরা প্রমান করেছি আমরা মুক্তি যুদ্ধের আদর্শ ধারণ করে মানুষের অধিকার আদায়ের জন্য লড়াইয়ে অবতীর্ণ হয়েছি। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো বৈষম্যমুলক আচরণ পরিলক্ষিত হয় এই ধরণের বিপদ থেকে উদ্ধার এবং তরিৎ পদক্ষেপ বাঞ্ছনীয়। কারণ আমরা ইতিমধ্যেই এর ফসল পেয়েছি।
বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এহেন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছে, হামলাকারীদের বিরুদ্ধে দেশের আইন অনুসারে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। সহ অবস্থান অতীব গুরুত্বপূর্ণ।

 


0 Comments