এইদেশে সংখ্যালঘুরা নির্যাতিত হওয়ার জন্য আমরা ৭১-রে যুদ্ধ করিনি=এডঃ রবীন্দ্র ঘোষ


 

ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলা-নির্যাতন বন্ধ, বিভিন্ন মঠ-মন্দির ভাংচুরসহ নিরাপত্তা নিশ্চিত এবং সন্ত্রাসীদের শাস্তির দাবিতে চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে গণঅবস্থান কর্মসূচি পালন করেছে বিভিন্ন সনাতনী সংগঠন।

 

 শনিবার (৭ নভেম্বর) সকাল ১০টা থেকে চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে দুই ঘণ্টার এ কর্মসূচিতে গণঅবস্থান কর্মসূচি শুরু করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক)  বাংলাদেশ মাইনরিটি ওয়াচ, জাগো হিন্দু পরিষদ, সনাতন বিদ্যার্থী সংসদ, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদসহ বিভিন্ন হিন্দু সংগঠন।হাতে হাতে প্ল্যাকার্ড।

 

photo_2020-11-09_21-59-49

 

এই সময় এক বক্তব্যে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এর প্রেসিডেন্ট অ্যাডভোকেট এডঃ রবীন্দ্র ঘোষ বলেন,   মাননীয় প্রধানমন্ত্রী, আমরা সনাতনী সম্প্রদায় সন্মানের সহিত সম অধিকারের ভিত্তিতে এই দেশে বসবাস করে সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডে অংশ গ্রহন করতে চাই । কিন্তু এক শ্রেণীর সাম্প্রদায়িক সন্ত্রাসী, কোন একটা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সনাতনী সম্প্রদায়ের ঘর বাড়ী, মঠ মন্দির, ব্যবসা প্রতিস্ঠানে হামলা করে । স্বাধীনতার পর থেকে এই পর্যন্ত এই রকম যত হামলা হয়েছে, তার একটাও দৃষ্টান্ত মূলক সাজা হয় নাই । তাই হামলাকারীরা বার বার এই সমস্ত কর্মকান্ড করতে সাহস পায় ।

 

123591880_1457492181123066_3484429705636776414_o

আপনার কাছে বিনীত অনুরোধ, যারাই এই কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে বা হবে, তাদের মানবতা বিরোধী অপরাধী হিসাবে চিন্হিত করে দৃষ্টান্ত মূলক শাস্তি দানের ব্যবস্তা করুন, যাতে এরা এই সমস্ত অপরাধ করতে সাহস না পায় । তাছাড়া, হামলাকারীরা ইতিমধ্যে সনাতনী সম্প্রদায়ের যে সমস্ত ক্ষতি করেছে, সরকারের কাছে তার ক্ষতিপূরণ দাবী করতেছি । সকল সনাতনী সংঘটনের যৌথ উদ্যোগে চট্টগাম নিউ মার্কেট মোড়ে আজ শনিবার সকালে এক সমাবেশে জন্মাষ্টমী ও বাগীশিক এর পক্ষ থেকে এই দাবী করা হয়।

 

0 Comments