সিংড়ায় ২ টি বাড়ী ৬ টি দোকান ভাংচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা BDMW এহেন হামলা, ভাংচুর মানাবাধিকার লংঘনের নিন্দা


 
নাটোরে সিংড়া উপজেলায় ৩নং ইউনিয়নের পাটুরিয়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের ২ টি বাড়ী  ৬ টি দোকান ভাংচুর ও লুটপাট করে মালপত্র ট্রাক বোঝাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা।
 
জানা যায় গত (২৬ সেপ্টেম্বর ২০২২) সোমবার বিকেল ৪ টার পর থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত, পরিষদের  চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ এর নেতৃত্বে পাকুরিয়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের ২টি বাড়ি  ৬টি দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে মালপত্র ট্রাক বোঝাই করে নিয়ে যায় চেয়ারম্যানের লোকজন।
 
 ঘটনায় প্রকাশ  হিন্দু সম্প্রদায়ের লোকজন চরম নিরাপত্তাহীনতায় ভুগছে এবং বাড়ি থেকে বের হতে পারছে না। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে  এই আরিফ চেয়ারম্যান নৌকার বিরুদ্ধে ৭ টি ইউনিয়নে ঘোড়া মার্কার বিদ্রোহী প্রার্থী দিয়ে নৌকার বিরুদ্ধে ভোট করেছে। ঘটনার সুত্রপাত সেখান থেকেই।
 
বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ, সোনার বাংলা এর রিপোর্টার কে জানান যে BDMW খবর পেয়ে নাটোর জেলার পুলিশ সুপার এবং সিংরা থানার সাথে আলাপ করে জানতে পারেন  এখনো কোন অভিযোগ দায়ের করে নি ক্ষতিগ্রস্ত লোকজন।  তবে পুলিশ সুপার সাইফুর ইসলাম   বি ডি এম ডাব্লু কে আশ্বস্ত করেছেন যথাযত আইন সম্মত ব্যবস্তা নেয়া হবে। তিনি আরও বলেন এই ঘটনায় যারা জড়িত তাদেরকে ছার দেয়া হনে না।
 
একই সময় স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর আলমের কর্মীদের বিভিন্ন ধরনের অস্ত্র দিয়ে মারপিট ও মেম্বারের অফিসঘর ভাংচুরের অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  আরিফুর ইসলাম আরিফ এর বিরুদ্ধে।
 
BDMW এহেন হামলা, ভাংচুর,  নির্যাতন সকল প্রকারের মানাবাধিকার লংঘনের নিন্দা করেছেন।  অবিলম্বে আসামিদের আইনের আওতায় এনে গ্রেফতার করে শাস্তিমুলক ব্যবস্তা নিতে সরকারের নিকট দাবী জানাচ্ছে।

 

0 Comments