ধামরাইয়ে পুলিশের নির্যাতনের শিকার হলেন এক নারী ও এক নাবালক কিশোর


 
 
সিনিয়র রিপোর্টার আব্দুর রাজ্জাক।

ঢাকার ধামরাই উপজেলার অন্তর্গত বারবাড়ীয়া (মাঝিপাড়ায়) মৃত্যু শাদু মালোর পুত্র শ্রী গদাধর মালোর বাড়িতে গত (১৮ জুন ২০২২) রাত ১০.৩০ মিনিটে এক লোমহর্ষক ডাকাতি সংঘটিত হয়।

এবিষয়ে শ্রী গদাধর মালো বাদী হয়ে ধামরাই থানায় অজ্ঞাতনামা ৫/৬ জনের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা দায়ের করেন, মামলা নং ২১ তারিখ ১৮/০৬/২২ ধারা ৩৯৫ দণ্ড বিধি।

এই মামলার তদন্ত ভার গ্রহণ করেন ঢাকা উত্তর ডিবি পুলিশ।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ সোনার বাংলা নিউজ এর রিপোর্টার কে জানান যে মামলার বাদী ডিবি পুলিশের বিরুদ্ধে, বি ডি এম ডাব্লু, বরাবরে একটি অভিযোগ দায়ের করে বলেন, পুলিশ ডাকাতি মামলার আসামিদের গ্রেফতার না করে আমার স্বজনদের থানায় ধরে নিয়ে যায় এবং অমানুষিক নির্যাতন করে।

তিনি আরও বলেন ডিবি পুলিশ আমার ছেলের বউ শ্যামলী হালদার রুপা (৪১), শ্যামলী হালদারের ছেলে শ্রী দিগন্ত হালদার (১৫) কীর্তন হালদার (৪১) কে পুলিশ হেফাজতে নিয়ে অত্যাচার ও মারপিট করে নিলাফুলা জখম করে, ভুক্তভোগীদের ইচ্ছার বিরুদ্ধে, পুলিশের ইচ্ছামত বয়ান- জবান বন্দী রিকড করে নেয় এবং পুলিশ ভুক্তভোগী শ্যামলী হালদার ও দিগন্ত হালদারকে ১,৫০,০০০ টাকার বিনিময়ে ছেরে দেয়, আর কীর্তন হালদার (৪১) কে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে,
পরে আহত শ্যামলী হালদার মানিকগঞ্জ  জেনারেল হাসপাতালে গত ১২ সেপ্টেম্বর ২০২২ এ  ভর্তি হয়ে চিকিৎসা গ্রহন করে।   

ভুক্তভোগী শ্যামলী হালদার ( রুপা) এবং তার নাবালক পুত্র দিগন্ত হালদার BDMW এর  শর্ণাপন্ন হয় - বি ডি এম ডাব্লু, ভুক্তভোগীদের জবানবন্দী রেকড করেন এবং  কোন কোন ডি,বি , পুলিশ হেফাজতে থাকা অবস্তায় জোর পূর্বক জবান বন্ধী নিয়েছেন জিজ্ঞাশা করিলে শ্যামলী হালদার বলেন " পুলিশের ইয়াসিন মুনশি , কামাল হোসাইন , এস্ আই, শেখ ফরিদ আমাকে এবং আমার ছেলেকে অমানষিক নির্যাতন করে শরীরের বিভিন্ন অংশে নিলাফুলা জখম করে।

BDMW এর সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ পুলিশের উদ্ধতন কর্মকর্তা এস, পি , ডি , আই , জি, ঢাকা রেঙ্গের সাথে যোগাযোগ করলে তারা BDMW কে আশ্বস্ত করেন যে এই ঘটনার সুষ্ঠু বিচার করা হবে , 

বি ডি এম ডাব্লু, এহেন পুলিশ হেফাজতে নির্যাতন করে জোর পূর্বক  স্বীকার-উক্তি আদায়ের ঘটনা কে পরিকল্পিত মনে করে। এবং ইহার তীব্র নিন্দা করেন। পুলিশ তার আয়ত্তাধীন ক্ষমতা লঙ্ঘন করে ডাকাতি মামলার আসামিদের গ্রেফতার না করে বাদীর জবান বন্দী কে অগ্রাহ্য করে লোভের বশবর্তী হয়ে অপরাধ সংঘটিত করেছে - অনতি বিলম্বে দূষী পুলিশ অফিসার দের  আইনের আউতায় এনে শাস্তির ব্যবস্তা করার দাবী জানাচ্ছে - মামলার লুন্ঠিত মালামাল সমুহ উদ্ধার করার দাবী জানাচ্ছে ।  



 

0 Comments