গোয়ালখালি চিত্রকোট হিন্দু সম্প্রদায়ের উপর হামলা জখম সরেজমিনে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ

 

 

মুন্শিগঞ্জ জেলার সিরাজদিখান থানার গোয়ালখালি চিত্রকোট ইউনিয়ন পরিষদের বাসিন্দা। দয়াময় মন্ডল ও তার সহ ধর্মীনি এই হিন্দু পরিবার ও আরও কিছু হিন্দু সম্প্রদায়ের লোক প্রায় ৫২ বৎসর যাবত এই অঞ্চলে পরবার নিয়ে ২২ শতক সম্পদ নিয়ে ওই অঞ্চলে বসবাস করে আসছে। কিন্তু কিছু সম্পদ লোভী লোক লোভের বশবতী হয়ে ১) মো: মোক্তার হোসেন ও আরো অনেক নাম না জানা লোক দয়াময় মন্ডলকে বাড়ী ছাড়া করার জন্য জোর পুব্ক পেশী শক্তির বিনিময়ে গত ০৪/০২/২৩ তারিখে খুন করার মানশে হামলা করে এবং তাদের নিলাফুলা জখম করে। দয়াময় ও তার স্ত্রী হাস্পাতালে ভর্তি হয় এবং চিকিৎসা নেয়। সিরাজদিখান থানায় আসামির বিরুদ্ধে অভিযোগ পেশ করার ১ মাস অতিবাহিত হওয়ার পরেও আইনগত কোন বাবস্তা পুলিশ নেয় নি।
 
বাংলাদেশ মাইনরিটি ওয়াচের পক্ষে আজ ১৬/০৩/২০২৩ তারিখ সরজমিনে আমাদের মানবাধিকার প্রতিনিধি দল ১) আড রবীন্দ্র ঘোষ, ২) গোতম রায়, ৩) দশরথ ৪) কবির রিজভী সহ আরও পুলিশ তদন্ত কারী এস, আই, মো মো: ওলিয়ার রহমান (০১৭১২৯৮০০২৭) এবং হামলাকারি মো মোক্তার হোসেনের উপস্তিতিতে আমাদের তথ্য সংগ্রহ সমাপ্ত হয়। দয়াময় ও তার৷ স্ত্রী কান্না বিজড়িত কন্টে তদন্তকারী কর্মকর্তাদের অবগত করেন যে দয়াময় কতৃক সিভিল আদালতে দায়েরকৃত মামলা নাম্বার ৪৬৫/২১ দায়ের করার পরেও আাসামীরা তাদের অবেধ কাজ থেকে সরে যায় নি। 
 
আজ ১৬/০৩/২০২৩ তারিখ বাংলাদেশ মাইনরিটি ওয়াচের প্রতিনিধিদল সরেজমিনে প্রত্যক্ষ তদন্তে গিয়ে আসল রহস্ব উদঘাটিত করতে পেরেছেন। জেলার পুলিশ সুপারের সহায়তায় সিরাজদিখানের সাব ইন্সপেক্টর মো ওয়ালিয়ার রহমান ঘটনাস্তল উপস্থিত ছিলেন এবং আসামি মো মোক্তার হোসেন কে জিজ্ঞেস করলে তিনি বলেন তিনি power of Attoney মুলে হিন্দু দের জমি দেখাশুনা করেন, কিন্তু সহজ সরল হিন্দুরা প্রভাবশালী মো মোক্তার হোসেনের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিতে চাইলে অত্তাচারের সম্মুখীন হয়। দয়াময় ও নিপিড়ীত হিন্দুরা বার বার থানায় তাদের আইনগত অধিকার প্রতিষ্টা করার দাবী জানানোর পরেও বিচার চাইতে গেলে হামলার সম্মুখীন হয়েছেন। 
 
বিডিএমডাব্লু ( বাংলাদেশ মাইনরিটি ওয়াচ) মো মোক্তার হোসেন কে তার কাগজ পএ কি আছে জিজ্ঞেস করলে তিনি তার সটীক জবাব দিতে পারেন নি, কিন্তু এলেকায় প্রভাবশালী হওয়ার কারণে হিন্দুরা ভয়ে বিচলিত থাকেন।
 
বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এহেন বেআইনী আচরনের তীব্র নিন্দা করেছেন। উক্ত সাংবাদিক নামধারি মো মোকতার হোসেন কে গ্রেফতার করে আইনের বিধান মতো জোর পুবক পরের সম্পদ দখল, দয়াময় ও তার স্ত্রী কে নিলাফুলা জখম করার শাস্তি বিধানের পরিপূর্ণ দাবী জানাচ্ছে।

0 Comments