চিলমারীতে হিন্দু পরিবারের বাড়ী ভাংচুর ও মারপিটের ঘটনা ঘটেছে

 


 

আব্দুর রাজ্জাক সিনিয়র রিপোর্টার: কুড়িগ্রামের চিলমারীর রাণীগঞ্জ দফাদার পাড়ায় এক হিন্দু পরিবারের বাড়ী ভাংচুর মারপিট ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ জানান, এজাহার ও ঘটনা সুত্রে জানা যায়, উপজেলার নরায়ন চন্দ্র দাস (৫৫) এর বাড়ীতে গত (৮ সেপ্টেম্বর ২০২৩) শুক্রবার দিবাগত রাত অনুমান ১১.০০ মিনিট সময়ে পুর্ব শত্রুতার জেরে দূর্বৃত্তরা দলবদ্ধ হয়ে হাতে লাঠি, লোহার রড, ধারালো ছোরা,

 কাঠের বাতা, বিভিন্ন দেশিও অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে নারায়নের বাড়ীর সামনের আঙ্গিনায় এসে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে তখন নারায়নের বৃদ্ধ মাতা বালা মনি (৮০) তাঁদের কে গালিগালাজ করতে নিষেধ করলে দূর্বৃত্তরা বাড়ীর ভেতরে প্রবেশ করে বালা মনিকে মারপিট করে নিলা ফুলা জখম করাসহ শ্লীলতাহানি ঘটায়, উক্ত সময় নারায়ন তাঁর মাকে আগাইতে গেলে তাঁকেও মারপিট করে হাড়ভাঙ্গা নিলা ফুলা জখম করে, তখন নারায়নের কন্যা সান্তনা রানী (২০) বাবা ও দাদী কে রক্ষা করার জন্য আগাইতে গেলে তাঁকেও কিল ঘুষি মারে আহত করে উক্ত সময় বসত বাড়ীর মন্দিরের টিনের দরজাসহ ভেড়া টাটি ভাংচুর করে স্বর্ণলংকারসহ নগদ টাকা লুট করে নেয়। তখন ভিকটিমদের আত্মচিৎকারে স্থানীয়রা আগাইয়া আসিলে দূর্বৃত্তরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। 

 

পরবর্তীতে স্থানীয়রা ভিকটিমদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে দেয়। উক্ত ঘটনার বিষয়ে নারায়ন চন্দ্র দাসের পুত্র সাগর চন্দ্র দাস (২১) বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করে গত (৯ সেপ্টেম্বর ২০২৩)সে একটি মামলা দায়ের করেন মামলা নং ৪/১০৩ । আসামিরা হলেন, উপজেলার সরকারী বকুলতলা গ্রামের, মোঃ আঃ লতিফ, এর পুত্র ১।মমিনুল ইসলাম (২৫), মোঃ ওসমান আলীর পুত্র ২। মোঃ ইব্রাহীম আলী (২৪), আঃ লতিফ এর পুত্র ৩। মোঃ জামিনুল ইসলাম (২০), মৃত কলিম উদ্দিনের পুত্র ৪। মোঃ আঃ লতিফ (৬০),তাজেল মিয়ার পুত্র ৫। মোঃ জনি মিয়া (২৭), আঃ লতিফ এর পুত্র ৬। মোঃ আমিনুল ইসলাম (২৩), আরও অজ্ঞাতনামা ৩/৪ জন। বি ডি এম ডাব্লুর সভাপতি, জেলার পুলিশ সুপারের নিকট ঘটনার বিষয় জানালে তিনি বলেন অতি দ্রুত অপরাধীদের গ্রেফতার করা হবে এবং থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের শাস্তির ব্যাবস্থা করা হবে। বি ডি এম ডাব্লুর সভাপতি এহেন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন।

0 Comments