দিনাজপুরে ধর্মীয় অবমাননার গুজব রটিয়ে হিন্দু যুবককে মারধর পরে ওই হিন্দু যুবককে গ্রেফতার করেছে পুলিশ


দিনাজপুর জেলার বীরগঞ্জ থানাধীন সুজালপুর, কুমার পাড়া নিবাসী শ্রী মাধব রায়ের পুত্র শাওন রায়কে গত ৩০-৫-২০২৪ ইং তারিখে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ গ্রেফতার করে জেলে পাঠিয়েছেন।মোঃ মোতাসিম বিল্লাহ পিতা মোঃ আবু তাহের সাইবার নিরাপত্তা আইনের ২৭,-২৮, ২৯ এবং ৩১ ধ্যরা মতে মামলা দায়ের করেছেন।
 
মামলা দায়েরকারি মোহাম্মদ মোতাসিম বিল্লাহ তার অভিযোগে ইন্টারনেটে প্রবেশের মাধ্যমে মানহানিকর ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করে তার তথ্য ফেসবুকে স্ট্যাটাস পোস্ট করিয়া রাষ্ট্রীয় অখন্ডতা নিরাপত্তা ও সার্বভৌমত্ব, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপরাধে তাকে শারীরিকভাবে মারধর করে জুতার মালা পরিয়েছেন এলাকার মৌলবাদীরা।
আজ শনিবার ১৫/০৬/২০২৪ ইং তারিখে বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এর পক্ষে অ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ এবং মানবাধিকার কর্মী গৌরহরি সরেজমিনে বীরগঞ্জ থানা এবং ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 
 
শ্রী শাওন রায়ের পিতা-মাতাকে জিজ্ঞাসা করিলে তারা আমাদের অবগত করেন যে তাদের ছেলে ডিজিটাল নিরাপত্তা আইনে কোন অপরাধ করে নাই। থানা কর্মকর্তা মুজিবুর রহমানকে জিজ্ঞাসাবাদ করিলে তিনি বলেন জনরোষের কারণে তার নিরাপত্তার জন্য তাকে গ্রেফতার করা হয়েছে। দিনাজপুর জেলার পুলিশ সুপার কে এই ব্যাপারে জিজ্ঞাসাবাদ করিলে তিনি বলেন এই ধরনের অপরাধ করলেই নিরাপত্তাই আইনে মামলা অবধারিত। জনরোশের শিকার হয়ে শ্রী শাওন রাইকে যেভাবে মারধর করা হয়েছে এই মর্মে কোন মামলা থানায় হয়েছে কিনা জিজ্ঞেস করিলে তিনি বলেন এই ধরনের মামলা যদি করা হয় তখন মৌলবাদীরা আরো ক্ষিপ্ত হয়ে উঠবে।
বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ মানবাধিকার লঙ্ঘন জনিত অপরাধের তীব্র নিন্দা করেছেন এবং অনতিবিলম্বে ভিকটিমকে মারধর এবং গলায় জুতা পড়িয়ে রাস্তা প্রদক্ষিণ করার অপরাধে অপরাধীদের গ্রেপ্তার করে আইনানুগ শাস্তির ব্যবস্থা গ্রহণ করার জন্য দাবী জানাচ্ছে। নিরাপরাধ শাওনকে মুক্তি দেওয়া হোক।

0 Comments