শ্যামনগরে মারপিট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে




সিনিয়র রিপোর্টার মোঃ আব্দুর রাজ্জাক।

সাতক্ষীরার শ্যামনগরের গোনা গ্রামের সুপদ মন্ডল ও তার স্বজনদের মারপিট ও গোয়াল ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। 

বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ জানান, উপজেলার, গোনা গ্রামের শ্ৰী যুধিষ্ঠী মণ্ডলের ছেলে সুপদ মন্ডল ও তার স্বজনদের গত (২৩ এপ্রিল ২০২৩) রবিবার বিকাল অনুমান ০৪.৩০ সময়ে  মারপিট করে রক্তাক্ত জখম করে এবং গভীর রাতে গোয়াল ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।
এতে দুর্বৃত্তদের হামলায় আহত হয় দুই ভাই, দুই ভাইয়ের স্ত্রী, ভগ্নিপতি, ও বোন।


এজাহার সুত্রে জানা যায়,গত রবিবার বিকাল অনুমান ০৪.৩০ সময়ে আসামিরা দলো বদ্ধ ভাবে দেশিও অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে সুপদ মন্ডল ও তার ভাই, দুই ভাইয়ের স্ত্রী, ভগ্নিপতি ও বোনসহ তাদের উপর হামলা চালায় অভিযুক্তরা,  এসময় সুপদ মন্ডল সহ তার স্বজনরা বাঁধা দিতে গেলে তাদেরকে লোহার রড শাবল দিয়ে এলোপাথাড়ি ভাবে কুপিয়ে রক্তাক্ত হার ভাঙ্গা জখম করে  তখন তাদের আত্তচিৎকারে আসেপাসের লোকজন আগাইয়া আসিলে, দুর্বৃত্তরা দ্রুত স্থান ত্যাগ করে, স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে দেন।

আহতরা চিকিৎসাধীন  অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকায় এই সুযোগে উক্ত তারিখ গভীর রাতে  ভুক্ত ভুগিদের গোলপাতার গোয়াল ঘরে আগুন ধরিয়ে দেয় এতে  গোয়াল ঘরটি পুড়ে যায়, আগুনের শিখা বসত ঘরের দিকে যাওয়ার সময় স্থানীয় লোকজন  আসিয়া আগুন নিভাতে সক্ষম হয়।

আহতরা হলেন, যুধিষ্টির পুত্র ১।সুপদ মন্ডল,২। পুত্র শ্রীপদ মন্ডল (৩০),৩।কন্যা কবিতা রানী মন্ডল (৪০),৪। ভগ্নিপতি ভূষন মন্ডল (৫৫), ৫। সুপদ মন্ডলের স্ত্রী দীপিকা রানী (২৮),৬।শ্রীপদ মন্ডলের স্ত্রী স্মৃতি রানী।

উক্ত ঘটনার বিষয়ে বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামি করে শ্যামনগর থানায় গত (২৬ এপ্রিল ২০২৩) একটি মামলা দায়ের করেন সুপদ মন্ডল। মামলা নং ৩৮।

আসামিরা হলেন উপজেলার একই গ্রামের ১/ মৃত বাবু চৌকিদারের পুত্র, মতিয়ার রহমান (৪৫)  ২। মৃত জুম্মান আলী চৌকিদারের পুত্র, মোঃ আব্দুল বারী চৌকিদার (৫৫) ৩। মৃত হজরত আলী চৌকিদারের পুত্র, মোঃ নজরুল ইসলাম (৩৮) ৪। জাহেদ চৌকিদারের  পুত্র, মোঃ হামিদ চৌকিদার (৪০), ৫। পুত্র  রাশিদুল চৌকিদার (৩৫) ৬। মোঃ মতিয়ার চৌকিদারের পুত্র, আব্দুর রহমান (২২)সহ আরও অজ্ঞাতনামা ৫/৬ জন।



ইতিপূর্বে আসামিরা সুপদ মন্ডলের ভাই শ্রীপদ মন্ডল ও তার স্ত্রী স্মৃতি রানী মন্ডলকে  এলোপাতাড়ী ভাবে মারপিট করে মারাত্মক ভাবে জখম করে। এবিষয়ে শ্রীপদ মন্ডল গত(১৭ এপ্রিল ২০২৩) বাদী হয়ে ৭জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন মামলা নং ২২। উক্ত মামলায় ৭ জন আসামীর মধ্যে ২ জন আসামীকে থানা পুলিশ গ্রেফতার পূর্বক জেল হাজতে প্রেরণ করেন।
শ্রীপদ মন্ডল বাদী হয়ে মামলা রুজু করায় মামলাটি উঠিয়ে নেওয়ার জন্য অন্যান্য আসামীরা জীবন নাশের ভয়-ভীতি হুমকি ধামকি অব্যাহত রাখে। এবিষয়ে শ্রীপদ মন্ডলের ভাই শ্রী কৃষ্ণপদ মন্ডল গত (১৮ এপ্রিল ২০২৩)  শ্যামনগর থানায় ১১৬ নং একটি সাধারণ ডায়েরী করেন। 

অপরদিকে ৩৮ নং মামলার ৩ নং আসামি মোঃ নজরুল ইসলাম বাদী হয়ে গত (২৫ এপ্রিল ২০২৩) ভুক্তভোগীদের ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করে শ্যামনগর থানায় একটি মামলা দায়ের করেন, মামলা নং ৩৫। 

দুইটি মামলার ঘটনার তারিখ একই সময়ের সুধু ১ ঘন্টার ব্যবধান।

৩৫ নং মামলায় ঘটনার সময় বিকাল ০৫.৩০ মিনিট।

৩৮ নং মামলার ঘটনার সময় বিকাল ০৪.৩০ মিনিট।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ সাতক্ষীরা পুলিশ সুপারের নিকট ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন দুই জন আসামিকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এবিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বি ডি এম ডাব্লুর সভাপতি এহেন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

0 Comments