ঝিকরগাছায় নির্যাতনের কারণে শিক্ষার্থীর আত্মহত্যা।

 
 
 
যশোরের ঝিকরগাছার মিস্ত্রী পাড়ায় এক স্কুল শিক্ষার্থী তিন যুবকের মারধর ও নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে বলে জানা গেছে ।
 
বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাডঃ রবীন্দ্র ঘোষ জানান, অভিযুক্তদের মারধর ও নির্যাতনের  শিকার হয়ে অনি রায় (১২) নামের এক হিন্দু স্কুল শিক্ষার্থী নিজ বাসায় গিয়ে আত্মহত্যা করেছে, গত (১৭ মার্চ,২০২৩) অনুমান সকাল  ১০,২০ মিনিট সময়, এই নির্মম ঘটনাটি ঘটেছে।
 
ঘটনার বিস্তারিত বিবরণে জানা যায়, অনি রায় নামে এই শিক্ষার্থী স্কুলের কোচিং শেষ করে বাড়ি ফেরার সময়, মেহেদী হাসান ও সাকিব এবং আরো দুই বখাটে অনি রায় কে স্কুলের একটি রুমে ঢুকিয়ে শারীরিক ভাবে নির্যাতন করে, পরে মেয়েটি রুম থেকে  খুঁড়িয়ে খুঁড়িয়ে বের হয়। সে ভিডিও ফুটেজও তার ভাই অর্ঘ্য রায়ের কাছে পাওয়া গেছে। এরপর মেয়েটি বাড়িতে এসে লজ্জায় অপমানে ঘরের দরজা বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। 
 
 অ্যান্ড: রবীন্দ্র ঘোষ আরও জানান, ঝিকরগাছা থানার অফিসার ইন চার্জ   সুমন কুমার কে মোবাইলে ফোনে জিজ্ঞেস করলে তিনি বি,ডি,এম, ডাব্লু, কে জানান যে মৃত্যুর খবর প্রাথমিক ভাবে জানার পর তিনি একটি  সাধারণ ডাইরি লিপিবদ্ধ করেন এবং পরে শিক্ষার্থীর মাতা কনিকা রায়, এজাহার দায়ের করলে একজন আসামীকে পুলিশ গ্রেফতার করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন। থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের বিধান মতে গত (২৯ মার্চ ২০২৩) ৯(ক) ৩০ ধারা মতে মামলা রুজু করা  হয়। মামলা নং ২৪।
 
আসামিরা হলো, উপজেলার মোবারকপুর গ্রামের ১। মৃত মুরাদ হোসেনের ছেলে মোঃ মেহেদী হাসান (তামিম)(১৬),২। মোঃ জামাল উদ্দিনের ছেলে মোঃ সাকিব উদ্দিন (১৬) আরও অজ্ঞাতনামা ২/৩ জন।
 
উপজেলার হাসপাতাল রোড মিস্ত্রিপাড়া এলাকার কুয়েত প্রবাসী গৌতম রায়ের একমাত্র মেয়ে অনি রায় (১২)। সে ঝিকরগাছা বদরুদ্দীন মুসলিম (বিএম) হাইস্কুলের সপ্তম শ্রেণির  ছাত্রী ছিল।
 
এই ঘটনার বিচারের দাবিতে যশোর-বেনাপোল মহাসড়ক অবরোধ করেছেন গ্রামবাসী ও তার সহপাঠীরা।বেলা ৩ টার সময় উপজেলা মোড়ে মহাসড়কে লাশ রেখে তারা অবরোধ করেন।
 
বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এর পক্ষ থেকে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনায় প্রত্যক্ষভাবে  জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছেন এবং ক্ষতিপুরন দাবী করছে তার পরিবার জন্য।

 


0 Comments