বি ডি এম ডাব্লুর প্রতিনিধি দল ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সাথে সাক্ষাত করেন এবং বিভিন্ন এলাকায় সরেজমিনে ইনভেস্টিগেশনে যান

 
 
 
বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষসহ একটি প্রতিনিধি দল গত (১৮ মে ২০২৩) বৃহস্পতিবার দুপুর ১১.১৫ মিনিট সময়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে, জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করে মতবিনিময় করেন, মতবিনিময় কালে ইতিপূর্বে পীরগঞ্জ থানার ৩ নং খনগাঁও ইউনিয়নের খনগাঁও গ্রামে গত (২৭ মার্চ ২০২৩) সোমবার দুপুর অনুমান ০১.৩০ মিনিট সময়ে দেবোত্তর সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মন্দির মেরামত কাজে বাধা ও মারপিটের ঘটনায় ৩ টি মামলা দায়ের হয়েছে এই ঘটনার বিষয়ে জানানো হলে তিনি বলেন সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে, উক্ত সম্পত্তিতে দুইটি মন্দির আছে এবং কিছু জায়গা হাট হিসেবে আছে,  আইনগত ভাবে সহযোগিতা করবেন বলে জানান। পরে জেলার এডিসোনাল এসপি মোছাঃ লিজা আক্তারের সাথে সাক্ষাত করে এলাকার সমস্যার কথা জানানো হলে তিনি আইনগত ভাবে সহযোগিতা করেছেন।
পরবর্তীতে প্রশাসনসহ মানবাধিকার প্রতিনিধি দল, উক্ত তারিখ বিকাল অনুমান ০৬.০০ মিনিট সময়ে ঘটনাস্থলে সরজমিনে পরিদর্শনে গিয়ে জানাতে পারেন যে, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার ৩ নং খনগাঁও ইউনিয়নের খনগাঁও গ্রামের হিন্দু জনসাধারণের দাবি উক্ত সম্পত্তি দেবত্তর সম্পত্তি মন্দিরের জায়গা কোনো দিন হাট ছিল না বা হাট বসে নাই, আমাদের উপর মিথ্যা মামলা করা হয়েছে।

সি এস খতিয়ান অনুযায়ী উক্ত জমি দেবোত্তর সম্পত্তি হিন্দু জনসাধারণের ব্যবহার্য, পীরগঞ্জ উপজেলার খনগাঁও মৌজার, জেল,এল, ২৯। সি এস খতিয়ান ৭১৯, দাগ ৩২৫, জমির পরিমাণ ০০. ২২ শতক জমি যাহা লাখোরাজ খনগাঁও শ্রী শ্রী - গোবিন্দজিউ ঠাকুরবিগ্রহের পক্ষে সেবাইতদং অনারেবল মহারাজা জগদীশনাথ রায়  পিং মহারাজা স্যার গিরিজানাথ রায় রাহাদুর কে,সি,আই, ই সাং ও থানা দিনাজপুর পোঃ দিনাজপুর রাজবাটী।

এস এ খতিয়ান দেখতে চাইলে এলাকার হিন্দু জনসাধারণ জানান যে আমরা অনেক চেষ্টা করেছি কিন্তু এস এ খতিয়ান উঠাইতে পারি নাই রেকর্ড রুমসহ সরকারের বিভিন্ন অফিসে ঘুরেছি আমাদেরকে বলা হয়েছে উক্ত খতিয়ানের এস এ রেকর্ড দেওয়া যাবে না।

বি ডি এম ডাব্লুর সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ এহেন ঘটনার তীব্র নিন্দা জানান, এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি করেন।

 

0 Comments