চরভদ্রসনে চাঁদা না পেয়ে মারপিট ও ছিনতাই


 
 রিপোর্টার মোঃ আব্দুর রাজ্জাক।

ফরিদপুরের চরভদ্রাসনে মধুফকিরের ডাঙ্গীরচর গ্রামের বিদেশ ফেরত (কুয়েত প্রবাসী) সাগর রায় ও তাঁর দুই বাচ্চা কে গত (১ জুন ২০২৩) রাত অনুমান ০৭.৩০ মিনিট সময়ে মারপিট করে গুরুতর রক্তাক্ত হার ভাঙ্গা জখম করে স্বর্ণালংকার ছিনিয়ে নিয়েছে বলে জানা গেছে।

উক্ত ঘটনার বিষয়ে ভুক্তভোগীর ভাই নিতাই রায় (৩৫) বাদী হয়ে গত (৩ জুন ২০২৩) দুই জনকে আসামি করে চরভদ্রাসন থানায় একটি এজাহার দাখিল করেন।

আসামিরা হলেন উপজেলার চর হোসেনপুর জয়দেব সরকারের ডাঙ্গী গ্রামের, খালেক বেগ এর পুত্রদ্বয় ১ ।কাশেম বেগ(৪৫), ২। বিল্লাল বেগ (৩০)।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ জানান, এজাহার ও ঘটনা সুত্রে জানা যায়, মনিন্দ্র রায়ের পুত্র  সাগর রায়ের নিকট দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে, চাঁদা দিতে রাজি না হলে উচিত শিক্ষা দেবে মরবে আসামিরা হুমকি প্রদান করে, এরই ধারাবাহিকতায় উক্ত তারিখ ও সময়ে সাগর তার জমজ বাচ্চা সত্যজিৎ রায় ও গায়ত্রী রায় কে নিয়ে উপজেলার জয়দেব সরকারের ডাঙ্গি সাকিনস্থ নতুন দোকান জনৈক বিল্লাল চৌধুরী চায়ের দোকানের সামনে আসলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা আসামিরা তাদের হাতে থাকা বাসের লাঠি, লোহার রড নিয়ে সাগর ও তাঁর সন্তানদের সহ ঘিরে ধরে, আসামিরা সাগরকে উদ্দেশ্য করে বলে বাঁচতে চাইলে এখনই দুই লক্ষ টাকা  দিবি। চাঁদা না দিলে তোর সন্তানদের খুন করে ফেলবো, তখন সাগর  চাঁদা দিতে রাজি না হলে  আসামিদের  হাতে থাকা লোহার রড দিয়ে, এলোপাথাড়ি ভাবে কুপিয়ে গুরুতর রক্তাক্ত হার ভাঙ্গা জখম করে এসময় সাগর মাটিতে পড়ে গেল এই সুযোগে আসামিরা সাগর ও তাঁর ছেলের গলায় থাকা স্বর্ণের চেন ছিনিয়ে নেয়,তখন সাগরের আত্তচিৎকারে আসেপাসের থাকা লোকজন আগাইয়া আসিলে আসামিরা দ্রুত পালিয়ে যায় পরে স্থানীয়রা তাকে ও তাঁর ছেলে মেয়েকে উদ্ধার করে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিলে কর্তব্যরত ডাক্তার অবস্থার অবনতি দেখে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরবর্তীতে ভুক্তভোগীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়ে দেয়। বর্তমানে সে উক্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

বি ডি এম ডাব্লুর  প্রতিনিধি শ্রী সুমন হালদার এই দূঃভাগ্যজনক ঘটনা বি,ডি,এম, ডাব্লুর সভাপতি আড রবীন্দ্র ঘোষকে জানালে, তিনি ফরিদপুর জেলা, পুলিশ সুপার (এস,পি) কে বিষয়টি জানালে তিনিই চর ভদ্রাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সেলিম রেজা কে দিয়ে,গত (৩ জুন ২০২৩) মামলা রেকর্ড করার ব্যাবস্থা করেন, মামলা নাম্বার ১/৪২।

বি ডি এম ডাব্লুর সভাপতি এহেন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

 

0 Comments