সিলেটের ধোপাদিঘীরপার এলাকায় এক সবজি বিক্রেতাকে ছুরিকাঘাতে খুন করেছে দুর্বৃত্তরা

 
 
 
 
সিনিয়র রিপোর্টার মোঃ আব্দুর রাজ্জাক।

সিলেট কোতোয়ালী মডেল থানাধীন ধোপাদিঘীর পূর্বপাড় সৈয়দ চান্দ আহমদ চিশতিয়া মাজারের সামনে পাকা রাস্তার উপরে গত (১ জুন ২০২৩)ভোর অনুমান ০৫.২০ মিনিট সময়ে সবজি বিক্রেতা গোবিন্দ দাসকে ধারালো ছুরি দিয়ে আঘাত করে হত্যা করেছে বলে জানা গেছে।।

নিহত গোবিন্দ দাস (৩৫) সুনামগঞ্জের শাল্লা উপজেলার বড়গাঁও গ্রামের মৃত গৌরাঙ্গ দাসের পুত্র।

বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ জানান, বাদীর এজাহার ও ঘটনা সুত্রে জানা যায়, নিহত গোবিন্দ দাস পরিবারসহ জেলার জালালাবাদ উপজেলার আখালিয়া নতুন বাজার এলাকার,রাংকু দাসের বাসায় থেকে ভ্যানযোগে ভাসমান সবজির ব্যাবসা পরিচালনা করে জিবিকা নির্বাহ করতেন।

সিলেট সোবহানীঘাট কাঁচাবাজার হইতে সবজি কিনার জন্য প্রতিদিনের ন্যায় তাহার চালিত ভ্যানগাড়ী যোগে রওনা হলে, উক্ত তারিখ ও সময়ে, চিশতিয়া মাজারের সামনে পাকা রাস্তার উপর পৌঁছামাত্র দুর্বৃত্তরা তার উপর হামলা করে ধারালো ছুরি দিয়ে আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে তখন সে মাটিতে পড়ে গেলে দুর্বৃত্তরা তার কাছে থাকা ৭০০০ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়, পরবর্তীতে পথচারী লোকজন  গোবিন্দ কে গুরুতর রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়া গেলে কর্তব্যরত ডাক্তার তাকে হাসপাতালে ভর্তি করেন, উক্ত তাঁরিখ সকাল ০৮.৩০ মিনিট সময়ে চিকিৎসাধীন অবস্থায় তার  মৃত্যু হয়।


উক্ত ঘটনার বিষয়ে নিহতের বড় ভাই জনারধন সরকার (৫১) গত ( ১ জুন ২০২৩) বাদী হয়ে কোতোয়ালী থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন, মামলা নং ২ । 
ঘটনার ১২ ঘণ্টার মধ্যে  অপরাধীদের চিহ্নিত করে ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। যা বৃহস্পতিবার রাতে প্রেস ব্রিফিয়ে তুলে ধরেন এসএমপি কমিশনার মো. ইলিয়াছ শরীফ বিপিএম (বার)।

ঘটনা সুত্রে জানা যায়,গোবিন্দ দাস খুনের মূল হোতা হৃদয় আহমেদ সার্কিট (১৯) কে গ্রেফতার করেছে র‍্যাব। গত (৫ জুন ২০২৩) রোববার ভোরে গোয়াইনঘাট উপজেলার গোসাইনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত হৃদয় নগরীর শিবগঞ্জ সাদিপুর এলাকার রফিক মিয়ার পুত্র। র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি আফসান আল আলম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। র‍্যাব জানায়, ছায়া তদন্তের মাধ্যমে ও তথ্য প্রযুক্তির সহায়তায় চাঞ্চল্যকর এই হত্যা মামলার অন্যতম আসামীর অবস্থান
সনাক্ত করে তাকে গ্রেফতার করা হয়, পরে তাকে কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

বি ডি এম ডাব্লুর সভাপতি এহেন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন।

 

0 Comments